ফোরাম পোস্টিং কি ও কিভাবে করবেন

ফোরাম পোস্টিং কি ও কিভাবে করবেন

ফোরাম হচ্ছে এমন একটা প্লাটফর্ম যেখানে একটা নির্দিস্ট বিষয়ের উপর রেজিস্টার ইউজাররা সবাই ওটা এবং ওটার বিভিন্ন সমস্যা এবং সমাধান নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করতে পারে। ব্যকলিংক এর জন্য ফোরাম কমেন্টিং বা প্রফাইল লিঙ্কিং অনেক গুরুত্বপূর্ণ। Dofollow ব্যাকলিংক পেতে ফোরাম সাইট গুলো অসাধারণ ভূমিকা পালন করে থাকে। আর আপনি আপনার সাইটের ব্যাকলিংক পেতে পারেন ফোরাম গুলোতে পোস্ট করার মাধ্যমে, এমন কি সিগন্যাচার এবং কমেন্ট এর মাধ্যমেও। বিভিন্ন মার্কেটপ্লেস যেমন ওডেস্ক এবং ফ্রিল্যান্সার সাইট গুলোতে প্রফাইল লিংকিং বা ফোরাম পোস্টিং এর অনেক কাজ পাওয়া যায়। এছাড়া আপনার ব্লগের জন্য ডুফলো ব্যাকলিংক পেতে এর জুড়ি নেই। আজ আমরা ভিডিও টিউটোরিয়াল এর মাধ্যমে দেখবো কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয় এবং অবশেষে আমরা দেখবো কি ভাবে ফোরামে পোস্টিং করতে হয়।

আসুন আমরা শুরুতেই দেখে নেই কিভাবে ফোরামে রেজিস্ট্রেশন করার পাশাপাশি সিগন্যাচার ইউজ করতে হয়। তার আগে একটা কথা বলে নেই প্রোফাইল সেটিং এর সময় হোম পেজ মানে আপনার সাইটের নাম দেওয়া এর অপশন আছে। এইখানে আপনার ব্লগ বা ওয়েব সাইটের url বসিয়রামের। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনি আপনার প্রফাইলে আপনার লিংকগুলো শেয়ার করার জন্য সিগন্যাচার নামে একটা অপশন পাবেন, এটাই মুখ্য একটা ব্যাপার ফোরামের। আপনার প্রফাইল এর ইডিট প্রফাইল অপশনে যান ওখানে সিগন্যাচার অপশন পাবেন, ওটাতে ক্লিক করুন। ওখানে আপনার সাইটের মূল একটা কী-ওয়ার্ড ব্যবহার করে ওটার উপর এঙ্করটেক্সট এর বিবি কোড দিয়ে/এইছটিএমএল কোড দিয়ে (ফোরাম যেটাকে সাপোর্ট করে) লিংক করে দিন। এবং সেভ করুন। আসুন ভিডিওটি সহজ হয়ে যাবে তবে…




অবশ্যই ফোরাম কমেন্টিং এর জন্য বিশেষ যে ব্যাপারটা খেয়াল করতে হবে তা হচ্ছে রেজিস্টার মেম্বার হয়েই কমেন্টে এ লিংক প্রদান কার যাবে না, মাঝে মাঝে প্রফাইল ভারি করে নিতে হয় তারপর করা যায় (না হয় ব্যান করবে)। কিছু কিছু ফোরামে সিগন্যাচারে ছাড়া লিংক প্রদান কড়াই যায় না। এটা নির্ভর করবে ফোরামে নীতিমালার উপর। আর একটা কথা কমেন্ট বা পোষ্টে অপ্রাসঙ্গিক কোন কিছু লিখবেন না। এই জন্য আমার সাজেশন হচ্ছে আপনারা ফোরামে সিগন্যচার ইউজ করুন, এতে করে আপনি কমেন্ট বা থ্রেড যাই ই করেন না কেন আপনার লিংক এংকার এর সাহায্যে প্রকাশ করতে পারবেন। আর মনে রাখতে হবে প্রফাইল লিংকিং অনেক বড় একটা ব্যাপার SEO তে। আশা করি ভিডিও টিউতোরিয়াল গুলো আপনাদের উপকারে আসবে। সুতরাং বুঝে শুনে ব্লগ এবং ফোরাম ইউজ করুন। ধন্যবাদ।

কিভাবে শুরু করতে হবে?
সবার আগে আপনার একটা এলার্টপে একাউন্ট লাগবে। আপনার যদি এলার্টপে একাউন্ট না থাকে, তাহলে প্রথমেই একটা এলার্টপে একাউন্ট খুলুন। আশা করি ইতিমধ্যে আপনার একটি এলার্টপে একাউন্ট খোলা হয়েছে। 

এখন আপনি এই লিংকে ক্লিক করেন। নীচের পেইজের মতো একটি পেইজ আসবে।
এখন এই পেইজের উপরের ডান দিকে REGISTER লেখায় ক্লিক করুন।যে পেইজটি আসবে তা স্ক্রল করে একটু নীচে নামলে নীচের পেইজের মতো একটি ফরম দেখতে পাবেন। 

এই ফরমটি যথাযথভাবে পূরণ করে Complete registration এ ক্লিক করুন। ব্যস। আপনার একাউন্ট খোলা হলো।

এখন আসুন ফোরামের কিছু নীতিমালা জেনে নিন। নতুবা আপনার সব পরিশ্রম যে কোন সময় বাতিল হয়ে যেতে পারে।

ফোরামের নীতিমালাসমূহ

১. কখনো Spam* করবেন না
২. আপনি অন্য কারও Thread* কপি করবেন
৩. ভুলেও Copy & Paste করবেন না। Copy & Paste এইফোরামে সম্পূর্ণ নিষিদ্ধ।
৪. আপনার পোস্টগুলা অবশ্যই অন্তত 200 Character এর হবে 
৫. উল্টা পাল্টা ফালতু Comment  Posting করা থেকে বিরতথাকবেন ওরা সেন্সলেস কমেন্টের জন্য কেটে রাখবে জরিমানাহিসেবে
৬. আক্রমণ করে কথা না বলাই ভাল হিতে বিপরীত হবেই হবেযদি কেউ আপনার বিপক্ষে রিপোর্ট করে
৭. আপনার Avatar* কখনই অশ্লীল অথবা জাতিগত দ্বন্দ্ব সৃষ্টিকরবে না এমন হওয়া বাঞ্ছনীয়
৮. কাঊ কে PM* করে এডভারটাইজ করবেন না
৯. এক Section*  একদিনে  টার বেশি থ্রে খুললে এটাকেকর্তিপক্ষ Flooding ভাববে তাই ভালো হবে যদি আপনি একসেকশনে এক দিনে দুইটার বেশি থ্রেড না খুলেন চিন্তার কারন নাইফোরাম  অনেক সেকশন আছে 
১০.এক Thread  পর পর একাধিকবার পোস্ট করবেন না এডিটকরতে পরবেন চাইলে নাহলে তারা কিন্তু শৃঙ্খলা ভঙ্গের অভিযোগআনার পাশাপাশি কিছু কেটে নিবে তাই সাবধান ভাই
১১.একটি কম্পিউটারে একটার বেশি একাউন্ট খুললে আপনাকেজঙ্গি ঘোষণা করা হবে এবং ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হবে 
ফোরামের সকল জায়গায় পোস্ট করলে আপনাকে টাকা দিবে নাকোথায় কোথায় পোস্ট করলে টাকা দিবে টা জানতে এখানে ক্লিককরুন
প্রতিটা পোষ্টের জন্য 3 gold coins পাবেন যা 3 cents or 0.03$ এর সমান


***Spam is flooding the Internet with many copies of the same message
***Thread হল যেকোন টপিক
***Avatar হল আপনার ছবি
***PM হল Private Message এই ফোরাম  PM করার সুব্যবস্থাআছে


কিভাবে পোস্ট করবেন?
আপনি ফোরামে লগ ইন করার পর পেইজের উপরে বাম দিকে ফোরাম লেখা েঅংশে ক্লিক করে বিভিন্ন সাব ফোরাম দেখতে পাবেন। যে সব ফোরামে পোস্ট করলে টাকা পে করে সেসব ফোরামে গিয়ে নতুন নতুন পোস্ট ও মন্তব্য লিখুন।যতক্ষণ না ৪০০ গোল্ড কয়েন আয় করেছেন।


কিভাবে টাকা উঠাবেন?

আপনি লগিন করে Forum ট্যাবে ক্লিক করুন তার পর একটাসেকশন পাবেন Money Earning Zone এই নামে সেখানে ক্লিককরে নিচের মত একটা Thread তৈরি করুন ( New Thread ক্লিক করুন )  আপনি আপনার Id বসাবেন তারপর আপনি যতগুলা গোল্ড কয়েন অর্থাৎ পয়েন্ট আপনার এলার্টপেতে নিতে চানতা উল্লেখ করুন এবং আপনার এলার্টপে -মেইল টা দিবেনসাবধান আমি যেভাবে লিখেছি ওভাবে না লিখলে তারা কেটেরাখবে অবশেষে একটা সৌজন্যমুলক ধন্যবাদ।যে কোন ধরণের প্রশ্ন থাকলে আমার সাথে যোগাযোগ করুন।
ফোরাম পোস্টিং কি ও কিভাবে করবেন ফোরাম পোস্টিং কি ও কিভাবে করবেন Reviewed by Mamun IT Solution on May 12, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.