কী ওয়ার্ড~~~

কী ওয়ার্ড~~~
এখন থেকে আমরা অনপেজ অপটিমাইজেশন এর বিভিন্ন বিষয় শিখবো। আজকে কী ওয়ার্ড সম্পর্কে জানবো।
কী ওয়ার্ড কি ???

>> আপনি এখন সার্চ ইঞ্জিন এ যা লিখে সার্চ দিবেন সেই শব্দগুলাকে এক একটা কী ওয়ার্ড বলে। যেমনঃ গুগল এ গিয়ে সার্চ মারলেন Online Newspaper. এখন এই Online Newspaper  ই কী ওয়ার্ড।
কেন কী ওয়ার্ড রিসার্চ করবো ???

>> ধরেন আপনার একটা ওয়েবসাইট আছে গেম রাঙ্কিং এর । এখন কোন ভিজিটর যাদের গেম রাঙ্কিং  এর ওয়েবসাইট দরকার তখন তারা তো আর সার্চ ইঞ্জিন এ Bangla Music লিখে সার্চ দিবে না। তারা PC Game Ranking লিখেই অধিকাংশ সার্চ দিবে। তাই গুগল তখন কি করে চিনবে যে আপনার সাইট এ বাংলা গান আছে নাকি গেম এর রাঙ্কিং এর রিভিউ আছে। আর এই কাজটা করার জন্য অর্থাৎ গুগল কে নিজের সাইট সম্পর্কে জানাবেন নিজের সাইট এর টপিক এর উপর কীওয়ার্ড রিসার্চ করে সবচেয়ে হাই সার্চ করা কী ওয়ার্ডগুলো ব্যবহার করে।

কী ওয়ার্ড এর রিসার্চ কি???
>> ধরেন আপনার গেম রাঙ্কিং এর সাইট আসে। এখন কোন ভিজিটর যখন গেম রাঙ্কিং এর সাইট খুজবে সার্চ ইঞ্জিন এ তখন সে হয় Game Ranking Sites, Game Rainking for PC, Top ten games for pc, PC Game Reviews ইত্যাদি লিখে সার্চ দিবে। এখন আপনাকে সাইট এর এসইও এর জন্য কোন কোন কী ওয়ার্ড গুলা ভিজিটররা সবচেয়ে বেশি সার্চ দেয় এবং সেই তুলুনায় সেই কী ওয়ার্ড এর উপর প্রতিযোগী অন্যান্য সাইট গুলা কম সেগুলা নিয়ে রিসার্চ করাকেই কী ওয়ার্ড রিসার্চ বলে 😀

কী ওয়ার্ড রিসার্চ টুলঃ

আরও অনেক টুল আছে আপনার চাইলে এরপরের ক্লাস এ দিবো 😀
কী ওয়ার্ড রিসার্চ করে সেইটা কোথায় ব্যবহার করবো  ???

>> কী ওয়ার্ড এর গুরুত্ব অনেক। সাইট এর এসইও নিয়ে যতক্ষণ আছেন ততোক্ষণ কী ওয়ার্ড আপনার পিছন ছারবে না।
১। ডোমেইনের নামের মধ্যে
২। সাইট এর টাইটেলে
৩। আর্টিকেল বা সাইট এর কন্টেন্ট বা সাইট এর পোস্ট এর ভিতরে
৪। মেটা ট্যাগের মাধ্যমে
কী ওয়ার্ড~~~ কী ওয়ার্ড~~~ Reviewed by Mamun IT Solution on May 09, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.