ফাইভার থেকে ইনকাম

ফাইভার থেকে ইনকাম

projuktirpoka
Fiverr


যেখানে ৫ ডলারের বিনিময়ে কাজ বিক্রি হয় অর্থাৎ যেকোনো সার্ভিস বা গিগ বিক্রি হয় তাকে ফাইভার বলে :D । ভাব্বেনা এহ আইছে যেখানে অদেস্ক বা ইলাঞ্চ থেকে হাজার হাজার ডলার ইঙ্কাম করতে পারছি সেখানে ফাইভারে মাত্র ৫ ডলারের খাওয়া আছে। ভাই দুঃখিত আমার পুরো পোস্টটি পরলে আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। সাইটটি অনেক পপুলার । বর্তমানে অনেক নতুন ফ্রীলাঞ্চার হিসেবে ফাইভারে যোগ হচ্ছেন
। তাদের জন্য এটি খুব ভাল এবং অনেক টাই প্রাকটিস ও হয়ে যাবে। ও হ্যাঁ আপনি হয়তো বলতে পারেন গিগ জিনিস বললেন এটা কি ? গিগ হল আপনার সার্ভিস যেটা আপনি বিক্রি করার জন্য বানান। অনেক টা Advertise এর মত । সাইটে যখন ধুকবেন দেখবেন লিখা আছে যে আমি আপনার সাইট কে একটা টপ রাঙ্ক এনে দিতে পারব জার মূল্য মাত্র ৫ ডলার, টাকা না কিন্তু :P । এটাকেই গিগ বলে সহজ ভাষায়। 
কেন এখানে কাজ করবেন ?
১. প্রথমেই বলেছি এখানে নতুন হিসেবে গেলে অনেক উপকার হবে কেননা আপনার এখানে প্রাকটিস করা হয়ে যাওয়ার সুযোগ আছে,
২. এখানে কাউকে BID করার মত কষ্টের কাজ করতে হয়না। দাম নিয়ে কোণও ঝামেলা নেই
৩. এখান থেকে অনেকেই ১০০০ থেকে ৩০০০ ডলার ইঙ্কাম করছে
আবার বায়ার রিকুয়েষ্ট নামে একটা অপশান আছে যেখান থেকে আপনি বায়ারকে আপনার গিগ সম্পর্কে জানাতে পারবেন , বায়ার যদি আপনার গিগ তার প্রয়োজন মনে করে তবে কিনতে পারে। এখানে আপনার গিগ সেল হওয়ার সম্ভবনা বেড়ে জায় এই আর কি।
৫. ৫ ডলার না আপনি চাইলে ১০০ ডলারও ইঙ্কাম করতে পারবেন। গিগের সাথে এক্সট্রা কিছু সার্ভিস অ্যাড করে দিতে পারেন জেগুল বায়ার কিনলে আপনি এক্সট্রা টাকা পাবেন যতটুকু আপনি দিয়েছিলেন।
তো এখন  আপনার প্রশ্ন আসতে পারে বায়ার কেন আপনার গিগ টি কিনবে বা কিভাবে পাবে আপনার গিগ টি যেহেতু আপনি নতুন।
এই কাজ টি একটু জটিল একটু কষ্ট করলে আশা করি আপনার প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
চলুন দেখি কিভাবে আপনার গিগ টির পপুলারিটি বাড়াবেন।
১. প্রথমেই আপনার গিগ টি সুন্দর করে লিখুন । টাইটেল , Keyword, description etc। কপি পেস্ট করবেননা ভুল করেও না না না না। আপনি অন্নের টা থেকে ধারনা নিতে পারেন তবে কপি করবেননা।
সার্ভিস এ যদি ভাল করে আপনার Category অনুযায়ী keyword দিন। যেমন গ্রাফিক্সের জন্য গ্রাফিক্স, লোগো ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন, ( এগুলা কিন্তু খুব বিক্রি হয়, আবার তাই বলে এটা না পারলে এটা দিয়েন্না এটা একটা উদাহরন মাত্র। আপনি জা পারেন শুধু তার বিবরন দিন)
২. Social sites like face book, twitter etc তে বেশি বেশি শেয়ার করুন। স্পাম করবেননা। পারলে আপনার category এর জায়গায় পোস্ট করুন এতে ভিউ বারবে আপনার গিগ টি পপুলারিটিও বারবে। অথবা social সাইট থেকেও গিগ সেল হয়ে যেতে পারে।
৩. আপনার গিগ অপশন থেকে দেখুন বায়ার request নামে একটা অপশন আছে অখানে দেখবেন হাজার হাজার বায়ার জিনিস চেয়ে পোস্ট দেয়। আপনি আপনার category মিল রেখে বায়ার দের request দিন অখান থেকেও সেল পেতে পারেন।
এভাবেই চালাতে থাকেন। ইনশাল্লাহ সফলতার মুখ দেখবেন।
আজকে এই পর্যন্তই। ভাল থাকবেন সবাই। 
ফাইভার নিয়ে আরও যদি কিছু জানার থাকে জানাতে পারেন আমাদের contact us page অপশন থেকে। অথবা যেকোনো কিছু জানার বা জানাবার ইচ্ছা থাকলে আমাদের জানাতে পারেন।
ফাইভার থেকে ইনকাম ফাইভার থেকে ইনকাম Reviewed by Mamun IT Solution on May 12, 2017 Rating: 5

No comments:

Powered by Blogger.