ফেক ফেসবুক একাউন্ট চিনবেন কিভাবে?

ফেক ফেসবুক একাউন্ট চিনবেন কিভাবে?

ফেসবুকে ফেক একাউন্ট খোলা কিছু মানুষের বস অভ্যাসে পরিণত হয়েছে। সম্ভবত ২০-৩০% ফেসবুক একাউন্ট হচ্ছে ফেক একাউন্ট, এর চেয়ে বেশিও হতে পারে। এই ফেক একাউন্ট তৈরী করার সংখ্যা আরও বাড়বে। ফেক একাউন্ট তৈরী করার উদ্দেশ্য হচ্ছে ফেসবুকে স্প্যাম করা এবং ভাইরাস ছড়ানো। বেশিরভাগ মানুষ মেয়েদের নামে ফেক একাউন্ট খোলে পরিচিত মানুষদের সাথে মজা করার জন্য।

ফেক ফেসবুক একাউন্ট চেনার উপায়

ফেসবুক ফেক প্রোফাইলগুলো ডিলিট করেনা কেন?

এত পরিমাণ ফেক একাউন্ট যে, ফেসবুকে চাইলেই সবগুলো ম্যানুয়ালী চেক করে ডিলিট করতে পারেনা। কিন্তু কেউ যদি অপরিচিত মানুষদের অনেক বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায় এবং কমেন্ট এ স্প্যামিং করে তাহলে ফেসবুক তার একাউন্ট ব্লক করে দেয়। কিন্তু এরপরও ফেক একাউন্টধারীরা থেমে থাকে না। তারা আবার নতুন করে আইডি খোলে। তাই, আজকে আলোচনা করব কিভাবে ফেক ফেসবুক একাউন্ট চিনবেন।


ফেক ফেসবুক একাউন্ট চেনার উপায়

১। প্রোফাইল পিক
প্রোফাইল পিক দেখেই আপনার ধারণা হয়ে যাবে এটি ফেক একাউন্ট হতে পারে। আপনি শিওর হওয়ার জন্য যা করতে পারেন তা হল,
গুগল ইমেজ এ যাবেন তারপর ক্যামেরা আইকন যেখানে লেখা আছে সার্চ বাই ইমেজ সেখানে ক্লিক করবেন, আপলোড এ ক্লিক করে ইমেজটি আপলোড করবেন, তারপর গুগল আপনাকে দেখাবে পিকটি আগে কোথায় ইউজ হয়েছে।

২। টাইমলাইন
ফেসবুক টাইমলাইনে গেলে ফেসবুক একাউন্ট সম্পর্কে অনেক কিছু জানা হয়ে যায়। বেশিরভাগ ফেক একাউন্ট এ জেন্ডার ফিমেল দেয়া থাকে তাই বলে সব ফিমেল দেয়া আইডিই কিন্তু ফেক আইডি নয়।
যদি ঐ টাইমলাইনের ফটো ফোল্ডারে ২/১ টা পিক থাকে তাও কোন সেলেব্রিটির তাহলে সেটি ফেক একাউন্ট।
যদি ঐ ব্যক্তিটি কোন স্ট্যাটাস আপডেট না দেয়, আর দিলেও কমেন্ট গুলো রিয়েল ফ্রেন্ডদের মত হয় না, তখন ধরে নিতে হবে এটি একটি ফেক প্রোফাইল।
এবাউট সেকশনে গেলেও আপনি বুঝতে পারবেন। যেখানে প্রোফাইল সম্পর্কে কোন ইনফরমেশন দেয়া থাকে না সেটিও ফেক একাউন্ট হওয়ার সম্ভাবনা বেশি।

৩। মেয়েদের প্রোফাইল
বেশিরভাগ ফেক প্রোফাইল মেয়েদের আইডেন্টিটি দিয়ে খোলা হয় এবং সাথে সুন্দর সুন্দর মেয়েদের প্রোফাইল পিক দেয়া থাকে, এমনকি আপনি মোবাইল নাম্বার ও পাবেন তাদের প্রোফাইলে অথচ কোন মেয়েই কিন্তু ফেসবুকে তার মোবাইল নাম্বার শেয়ার করেনা।
একটি মেয়ের একাউন্ট ফ্রেন্ডলিস্ট ফুল এবং অনেক ফলোয়ার ফেক একাউন্ট এর ইঙ্গিত দেয়।

৪। জানুয়ারী মাস এর জন্য ওয়েট করুন
ফেক ফেসবুক একাউন্ট চেনার জন্য জানুয়ারী মাস পর্যন্ত ওয়েট করতে হবে ! জাস্ট কিডিং। বেশীরভাগ ফেক একাউন্টধারী জন্মসাল জানুয়ারী মাসের ১তারিখ দিয়ে থাকে। তাই এটি একটি উপায় ফেক প্রোফাইল চেনার।  

এগুলোই ছিল ফেক ফেসবুক প্রোফাইল চেনার টিপস

ফেক ফেসবুক একাউন্ট চিনবেন কিভাবে? ফেক ফেসবুক একাউন্ট চিনবেন কিভাবে? Reviewed by Mamun IT Solution on April 24, 2018 Rating: 5

No comments:

Powered by Blogger.