আর্টিকেল রাইটিং এর মাধ্যমে ক্যারিয়ার গড়ার জন্য ৩০টি জনপ্রিয় ওয়েবসাইট


আর্টিক্যাল লেখাটা অনেকের অপছন্দের কাজ। তবে একথা খুবই সত্য যে, ফ্রীল্যান্সিং পেশায় যারা দ্রুত প্রতিষ্ঠা পেতে চান, তার জন্য আর্টিকেল রাইটিং অনেক বড় সহায়ক ভুমিকা পালন করে।আপনি ওয়েব ডিজাইনগ্রাফিক্স ডিজাইন, যে বিষয়েই অভিজ্ঞ হন না কেন, তা নিয়ে লিখুন, দেখবেন কত দ্রুত আপনার পরিচিতি বাড়ে।বলতে পারেন,যারা লিখছে না, তারা কি কাজ করছেনা?অবশ্য করে, কিন্তু আস্তে আস্তে পরিচিত হয়। আর্টিকেল রাইটিং এর মাধ্যমে আপনার জানার পরধি কতটুকু তা অন্যের সামনে তুলে ধরতে পারেন আর এভাবে  নিজেকে উপস্থাপন করা যায় সহজে। আবার এমনও অনেকে আছেন যারা লিখতে খুব পছন্দ করেন, লেখা-লেখি করেই ফ্রীল্যান্সিং এ প্রতিষ্ঠিত হতে চান।অনেকে হয়ত আয়ও করছেন আর্টিক্যাল লিখে।কিন্তু উপযুক্ত পারিশ্রমিক পান না, কারণ আপনার শ্রম সঠিক জায়গায় দিচ্ছেন না। ওয়েবসাইট অনেক গুলোই আছে,তার মধ্যে এখানে আমি  বেশ কিছু ওয়েবসাইট এর লিঙ্ক শেয়ার করছি, আশা করি এর মাধ্যমে উপকার পাবেন যারা, আর্টিক্যাল লিখে ভাল আয় করতে চান।অনেক সময় দেখা যায় অন্য সাইটগুলোতে কাজ করে দ্রুত পেমেন্ট পাওয়া যায় না বা কুইক ক্যাশ করা যায়না, কিন্তু এই সাইট গুলোতে এই সব সমস্যায় পড়তে হয়না।যারা এই সাইট গুলোতে কাজ করেছেন তাদেরও একই মত।এই সাইট গুলোতে ফিক্সড রেট এর কাজও পাওয়া যায় প্রতিটি আর্টিক্যাল এর জন্য, এগুলর বেশীভাগই ৫০ ডলার এর বেশী পে করে,কেউ কেউ আবার ৯০০ ডলার পর্যন্ত পে করে। ভাবছেন মাথা খারাপ?এক আর্টিক্যালে এত টাকা? হতেই পারে যদি তা ব্লগ সাইট না হয়ে কর্পোরেট আর্টিকেল রাইটিং হয়।তবে অবশ্যই লেখাটা মান সম্মত হতে হবে।সে ওয়েবসাইট যদি তা গ্রহণ করে, তাহলে আশা করতে পারেন আর্টিক্যাল গ্রহণ হওয়ার প্রথম সপ্তাহের মধ্যে পেমেন্ট পেয়ে যাবেন।
article writing
যে ৩০টি সাইটের কথা বলা হয়েছে সেগুলো হলোঃ
নিসঃ ওয়েব ডিজাইন
পেমেন্ট মেথডঃ পে-পাল।
এটি একটি ওয়েব ডিজাইন ব্লগ।প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন যেকোনো কিছুর উপর আর্টিক্যাল লিখতে পারেন আর তার জন্য ৩০ থেকে ৫০ ডলার এবং টিউটোরিয়াল এর জন্য ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।
নিসঃ অডিও
পেমেন্ট মেথডঃ পেপাল/মানিবুকার
এটি একটি ইভেন্টো ব্লগ নেটওয়ার্ক, যা মানুষকে লেখার সুযোগ করে দেয়।এখানে “কুইক টিপ” এ কোয়ালিটি সম্পন্ন লেখা লিখে ৫০ ডলার আয় করতে পারেন।অডিও টুটস এর মতে একটি “কুইক টিপ” ৫০০ শব্দের মধ্যে হতে হবে।
নিসঃ ডিজাইন/ফ্রীলান্সিং/ব্লগিং ,
পেমেন্ট মেথডঃ পে-পাল/মানিবুকার
এটি একটি জনপ্রিয় ওয়েব ডিজাইন ব্লগ যেখানে প্রতি মাসে হাজার হাজার দর্শক আসে তাই এটি ফ্রীলান্সিং লেখকদের জন্য উপযুক্ত ব্লগ।এখানে লিখে প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি পেতে পারেন ৫০ থেকে ৭৫ ডলার পর্যন্ত।
নিসঃ কম্পিউটার টিপস
পেমেন্ট মেথডঃ প-পাল/চেক(ইউ এস এর)
ফ্রীলান্সারদের জন্য আর্টিক্যাল লিখে আয় করার জন্য এটি আর একটি চমৎকার সাইট।এ সাইট ২৫০ শব্দের আর্টিক্যালের জন্য ২৫ ডলার, ৪০০ শব্দের আর্টিক্যালের জন্য ৪০ ডলার, ৬০০ শব্দের আর্টিক্যালের জন্য ৪৫ ডলার আর ৮০০ শব্দের আর্টিক্যালের জন্য ৫০ ডলার দিয়ে থাকে।
নিসঃ ডিজাইন/ প্রোগ্রামিং
পেমেন্ট মেথডঃ পেপাল/মানিবুকার
আর্টিক্যাল লিখে আয় করার জন্য এটি আর একটি ভাল সাইট।এ সাইট প্রতিটি আর্টিক্যালের জন্য বা বেসিক আর্টিক্যালের জন্য ১০০ ডলার আর একটু জটিল আর্টিক্যালের জন্য ১২৫ ডলার পর্যন্ত দিয়ে থাকে।
নিসঃ ম্যেকিং মানি রাইটিং
পেমেন্ট  মেথডঃ অজানা
এটি কোন ব্লগ নয়, ম্যাগাজিন।এ সাইটে আর্টিক্যাল জমা দিয়ে যদি তা গ্রহণ হয় তবে আপনি ৪০ থেকে ৬০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
নিসঃ লেখার মাধ্যমে আয়
পেমেন্ট মেথডঃ পেপাল
এ সাইটে যদি আপনার লেখা গ্রহণ হয় তাহলে প্রতিটি লিখার জন্য ৫০ ডলার করে পাবেন।
নিসঃ অর্থ/ ক্ষুদ্র ব্যবসা
পেমেন্ট মেথডঃ অজানা
অর্থ/ ক্ষুদ্র ব্যবসা সম্পর্কে ৪০০ থেকে ১০০০ শব্দের একটি আর্টিক্যাল লিখে ৫০ ডলার আয় করতে পারেন আর আর্টিক্যালটি গ্রহণ হলেই আপনি তার পারিশ্রমিক পেয়ে যাবেন।
নিসঃ ওয়ার্ডপ্রেস
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি একটি ওয়েব হোসটিং কোম্পানি।এখানে লিখতে হলে ওয়ার্ড প্রেস সম্পর্কে ভাল জ্ঞান থাকতে হবে।এ সাইটে আর্টিক্যাল লিখে আপনি ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
নিসঃ সিরামিক
পেমেন্ট মেথডঃ অজানা।
যদি মনে করেন সিরামিক সম্পর্কে আপনি ভাল ধারনা রাখেন তাহলে এ সাইটে আর্টিক্যাল লিখতে পারেন।শর্ট আর্টিক্যালের জন্য ২৫ ডলার,১০০০ শব্দের আর্টিক্যালের জন্য ৩৫০ ডলার এবং ৫০০০ শব্দের আর্টিক্যালের জন্য ৯০০ ডলার পর্যন্ত পেতে পারেন যদি তা এ সাইটে গ্রহণ হয়।
নিসঃ বিভিন্ন
পেমেন্ট মেথডঃ চেক।
এ সাইটে লেখার জন্য আপনি প্রতিটি শব্দের জন্য পয়েন্ট ১০ ডলার, তার মানে ১০০০ শব্দের জন্য ১০০ ডলার এবং ৫০০০ শব্দের জন্য ৫০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।ইউ এস ডলারের ভায়া চেকের মাধ্যমে পেমেন্ট পাবেন।
নিসঃ স্কাই ডাইভিং বা আকাশ থেকে ঝাপ দেয়া
পেমেন্ট মেথডঃ পেপাল।
এ সাইটটি হল আকাশ থেকে ডাইভ বা ঝাপ দেয়া বিষয়ক একটি ব্লগ।এখানে মাসে মিলিয়ন মিলিয়ন লোক ভিজিট করে।এখানে লিখে ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
নিসঃ প্যারেন্টইং
পেমেন্ট মেথডঃ চেক।
এ সাইটটি শিশু পালন সংক্রান্ত একটি ম্যাগাজিন।এখানে লিখে পেতে পারেন ৩৫ থেকে ৫০ ডলার প্রতিটি আর্টিক্যালের জন্য এবং বড় আর্টিক্যালের জন্য ২৫০ ডলার।পেমেন্ট পাবেন আর্টিক্যাল প্রকাশের পর।
নিসঃ ওয়েব ডেভেলপমেন্ট
পেমেন্ট মেথডঃ অজানা।
এটি খুবই ভাল মানের একটি সাইট।এখানে লিখতে হলে প্রতিটি আর্টিক্যাল ১৫০০ শব্দের হতে হবে এবং যদি তা গ্রহণ হয় তাহলে ১০০ ডলার ফ্লাট রেট পাবেন।
নিসঃ ওয়েব ডিজাইন/ ডেভেলপমেন্ট
পেমেন্ট মেথডঃ পেপাল/ মানিবুকার।
বর্তমান সময়ে এ সাইটটি খুবই জনপ্রিয় এবং পরিচিত একটি সাইট।এখানে আর্টিক্যাল লিখে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
নিসঃ ওয়েব ডিজাইন
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি একটি ব্লগ সাইট এবং এরা ফ্রীল্যান্স লেখকদের ৫০ ডলার পে করে প্রতি আর্টিক্যালের জন্য এবং ১৫০ ডলার পে করে প্রতিটি টিউটোরিয়ালের জন্য।
নিসঃ প্রোগ্রামিং/ ডিজাইন
পেমেন্ট মেথডঃ অজানা।
এ সাইটটি ১নং ওয়েব ডিজাইন অনলাইন ম্যাগাজিন এবং এখানে আর্টিক্যাল লিখে সহজেই আয় করতে পারেন যদি তা সাইটে গ্রহণ হয়।এখানে ফিক্সড প্রাইজের ব্যবস্থা নেই কিন্তু ভাল কোয়ালিটির আর্টিক্যালের জন্য ভাল পেমেন্ট পেতে পারেন।
নিসঃ ডিজাইন
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি জনপ্রিয় একটি ডিজাইন ব্লগ।এখানে লিখে ২০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন প্রতিটি আর্টিক্যালে।
নিসঃ ডিজাইন
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি ফ্রীলান্সার লেখকদের জন্য আরেকটি ডিজাইন ব্লগ যা প্রতিটি আর্টিক্যালের জন্য পে করে ১০০ ডলার।
নিসঃ ডিজাইন
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি একটি কোয়ালিটি সম্পন্ন ডিজাইন ব্লগ যেখানে লিখে আপনি আয় করতে পারে সহজেই।
নিসঃ ডিজাইন
পেমেন্ট মেথডঃ পেপাল।
এ সাইটে আর্টিক্যাল লেখার মাধ্যমে আপনি আপনার দক্ষতা প্রকাশ করতে পারেন যার মাধ্যমে আয় করতে পারেন।
নিসঃ ডিজাইন/ প্রোগ্রামিং
পেমেন্ট মেথডঃ অজানা।
এ সাইটটি একটি জনপ্রিয় ডিজাইন এবং প্রোগ্রামিং ব্লগ যাতে কোয়ালিটি সম্পন্ন লিখা লিখে আপনি আয়ের পথ তৈরি করতে পারেন।
নিসঃ ডিজাইন/ কোডিং
পেমেন্ট মেথডঃ পেপাল।
এটি আর একটি ভাল ডিজাইন ব্লগ যা কোয়ালিটি সম্পন্ন লেখা পাওয়ার মাধ্যমে পে করে।
নিসঃ ফ্রীলান্স ব্লগিং
পেমেন্ট মেথডঃ পেপাল।
মানসম্মত এবং কমপক্ষে ৫০০ শব্দের প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি ৫০ ডলার পেতে পারেন।
নিসঃ ভ্রমণ
পেমেন্ট মেথডঃ অজানা।
ভ্রমণ সংক্রান্ত এ সাইটে আর্টিক্যাল লিখে আপনি আয় করতে পারেন ১০০০ ডলার পর্যন্ত যদি তা সে সাইট গ্রহণ করে।
নিসঃ ফিনেন্স
পেমেন্ট মেথডঃ পেপাল।
এ সাইটে ২০০ থেকে ৮০০ শব্দের প্রতিটি আর্টিক্যালের জন্য আপনি পেতে পারেন ৫০ডলার ,তবে অবশ্যই লিখটা এই সাইট গ্রহণ করতে হবে।
নিসঃ ভ্রমণ
পেমেন্ট মেথডঃ পেপাল/চেক।
এটি ভ্রমণ বিষয়ক একটি জনপ্রিয় ওয়েবসাইট। এখানে লিখে ভ্রমণ বিষয়ক যেকোনো আর্টিক্যাল লিখে পেতে পারেন ৫০ থেকে ১৫০ ডলার পর্যন্ত, যদি তা গ্রহণ হয়।
নিসঃ ভ্রমণ।
পেমেন্ট মেথডঃ পেপাল
ভ্রমণ বিষয়ক এ সাইটে আপনি আর্টিক্যাল সাবমিট করলে এবং তা প্রকাশ হলে ৫০ ডলার পর্যন্ত পেতে পারেন প্রতিটি লিখার জন্য পাবেন।
নিসঃ সাধারণ
পেমেন্ট মেথডঃ অজানা।
এ সাইটে লিখে প্রতি শব্দের জন্য .৫০- .৬০ ডলার পর্যন্ত পেতে পারেন।
নিসঃ ব্যবসা
পেমেন্ট মেথডঃ পেপাল
ব্যবসা সংক্রান্ত এই সাইটে রিলেটেড আর্টিক্যাল লিখে এবং তা গৃহীত হলে১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।
এ সাইট গুলোতে কাজ করার একটি ভাল সুবিধা হল এখানে সরাসরি নিয়োগ দেবার ব্যবস্থা আছে।অর্থাৎ এই সাইটে লিঙ্কের মাধ্যমে আপনি আপনার বায়োডাটা বা পোর্টফলিও তৈরির করে নিজেকে উপস্থাপন করতে পারেন।এর ফলে আপনাকে কাজ খুজে বেড়াতে হবে না, ক্লায়েন্ট তার প্রয়োজনে আপনাকেই খুঁজে নিবে।
আর্টিকেল রাইটিং এর মাধ্যমে ক্যারিয়ার গড়ার জন্য ৩০টি জনপ্রিয় ওয়েবসাইট আর্টিকেল রাইটিং এর মাধ্যমে ক্যারিয়ার গড়ার জন্য ৩০টি জনপ্রিয় ওয়েবসাইট Reviewed by Mamun IT Solution on April 25, 2018 Rating: 5
Powered by Blogger.